মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:৪৫ অপরাহ্ন

ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা
ঢাকা থেকে প্রকাশিত জাতীয় দৈনিক অগ্নিশিখা পত্রিকা এবং  অনলাইন ও ডিজিটাল মাল্টিমিডিয়া  এর জন্য সম্পূর্ণ  নতুনভাবে সারাদেশ থেকে জেলা, উপজেলা,বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সরকারি কলেজ,পলিটেকনিকে একযোগে সংবাদকর্মী আবশ্যক বিস্তারিত জানতে ০১৮১৬৩৯৩২২৩

চট্টগ্রামে আজ ও কাল ৯টা-৬টা কারফিউ শিথিল

মাসুদ পারভেজ বিভাগীয় ব্যুরোচীফ
বাস কাউন্টার পরিদর্শনে জেলা প্রশাসক বললেন, কারখানা চালাতে সমস্যা নেই
কোটা সংস্কার আন্দোলন ঘিরে সৃষ্ট পরিস্থিতিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় চট্টগ্রাম জেলায় আজ বুধবার এবং আগামীকাল বৃহস্পতিবার সকাল ৯টা থেকে সন্ধা ৬টা পর্যন্ত ৯ ঘণ্টা কারফিউ শিথিল থাকবে। চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান গতকাল মঙ্গলবার এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, চট্টগ্রামের উপজেলাগুলো এবং নগর সবখানে অর্থাৎ পুরো চট্টগ্রাম জেলায় বুধবার ও বৃহস্পতিবার কারফিউ ৯ ঘণ্টা শিথিল থাকবে।
গতকাল দুপুরে নগরীর দামপাড়ার বাস কাউন্টার পরিদর্শনে যান জেলা প্রশাসক। সেখানে বাস কাউন্টারের কর্মকর্তা এবং যাত্রীদের সাথে তিনি কথা বলেন। এরপর সার্বিক পরিস্থিতি বিষয়ে গণমাধ্যমকে বলেন, চট্টগ্রাম জেলা শান্ত রয়েছে। বিজিএমইএর সকল ফ্যাক্টরি খুলেছে। সোমবার রাতের বেলা থেকে কাজ শুরু করেছে। অন্যান্য ফ্যাক্টরি যেমন কেইপিজেড, কর্ণফুলী ইপিজেড, কোরিয়ান ইপিজেড খোলা হয়েছে। শ্রমিকরা কাজ করা শুরু করেছে। রাত ৯টা–১০টা পর্যন্ত ফ্যাক্টরি চালাতে কোনো সমস্যা নেই। সকাল ৬–৮টার সময়ও কোনো সমস্যা নেই।
তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে নিজস্ব নিরাপত্তা নিশ্চিত করে গার্মেন্টস মালিকরা তাদের কার্যক্রম শুরু করেছেন। ফ্যাক্টরিতে যারা কাজ করবে আইডি কার্ড সাথে রাখবে। এই আইডি কার্ড পাস হিসেবে কাজ করবে। তাদের কোনো সমস্যা থাকবে না।
জেলা প্রশাসক বলেন, দামপাড়া বাস কাউন্টারগুলোর সাথে কথা হয়েছে। এখান থেকে অনেকগুলো বাস ছেড়ে গেছে। যাত্রীদের সাথেও কথা বলেছি। আমি যাত্রীদেরকে আশ্বস্ত করেছি। চট্টগ্রাম থেকে ফেনী, কুমিল্লা হয়ে ঢাকা পর্যন্ত বাস পৌঁছে দেওয়ার জন্য হাইওয়ে পুলিশ, জেলা পুলিশ, নগর পুলিশ, বিজিবি, সেনাবাহিনী সহযোগিতা করছে। নির্ভয়ে যাতায়াত করতে পারবে যাত্রীরা। কক্সবাজার থেকে বেশ কিছু যাত্রী প্রায় ৫০টি বাসে করে ঢাকার উদ্দেশ্যে ছেড়েছে। আইনশৃক্সখলা বাহিনী বাসগুলোকে সহযোগিতা করছে। ইতিমধ্যে বাসগুলো চট্টগ্রাম অতিক্রম করেছে। আমরা আশা করছি, শীঘ্রই পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved ©2022 thedailyagnishikha.com
Design & Developed BY Hostitbd.Com